শুক্রবার, ২৬ জুন, ২০১৫

Bangladesh vs South Africa 2015 - সময়সূচী ডাউনলোড করে নিন।

fixture of Bangladesh vs South Africa 2015
ইন্ডিয়া বাংলাদেশ সফরে টাইগাররা দুর্দান্ত এক সিরিজ উপহার দিল ১৬ কোটি বাঙ্গালিকে। ২-১ তে টাইগারদের সিরিজ জয়, এ যেন গেল বিশ্বকাপের প্রতিশোধ বটে। এই সিরিজ শেষ হতে না হতেই আসছে বাংলাদেশ সাউথ আফ্রিকা সিরিজ। দুদলই এগারোতম বিশ্বকাপের আসর থেকে বিদায় নিয়েছে। তবে বিশ্বকাপে নিজেদের পরিচয় মেলে ধরে কোয়ার্টার ফাইনাল থেকে বিতর্কিত এক ম্যাচে হেরে দেশে ফিরে আসে টাইগাররা। 


আর অল্পের জন্য ফাইনাল থেকে সিটকে পড়লো সাউথ আফ্রিকা। বিশ্বকাপের পরেই আবার মুখোমুখি হচ্ছে এই দুই দল। আগামী জুলাইয়ে বাংলাদেশ সফর করবে বিশ্বকাপের এই সেমিফাইনালিস্টরা।  টাইগারদের ব্যস্ত সূচিতে এপ্রিলে মাসেই বাংলাদেশ সফরে আসছে পাকিস্তান। বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নেওয়া দলটি অনেক নাটকীয়তার পরে শেষ পর্যন্ত বাংলাদেশ সফরে আসছে।

টাগারদের বিপক্ষে দুটি টি-টোয়েন্টি, তিনটি ওয়ানডে আর দুটি টেস্ট খেলতে বাংলাদেশে আসবে প্রোটিয়ারা । দুটি টি-টোয়েন্টি ম্যাচই হবে ঢাকায়। মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে ম্যাচ দুটি অনুষ্ঠিত হবে। প্রথম টি-টোয়েন্টি হবে জুলাইয়ের ৫ তারিখে আর দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচ হবে ৭ জুলাই।

তিনটি একদিনের আন্তর্জাতিক ম্যাচের প্রথম দুটি হবে মিরপুরে। ১০ ও ১২ জুলাই ম্যাচ দুটি অনুষ্ঠিত হবে। আর তৃতীয় ওয়ানডেটি অনুষ্ঠিত হবে ১৫ জুলাই। তৃতীয় ও শেষ ওয়ানডেটি অনুষ্ঠিত হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে। ২১ থেকে ২৫ জুলাই প্রথম টেস্ট ম্যাচটিও হবে এ ভেন্যুতে।

আর ৩০ জুলাই থেকে ০৩ আগস্ট দ্বিতীয় ও শেষ টেস্ট ম্যাচটি হবে মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে। দুটি টেস্ট ম্যাচের বাংলাদেশ সময় ধরা হয়েছে সকাল নয়টায়। তবে, অন্য ম্যাচের সময় এখনও নির্ধারণ করা হয়নি।

fixture of Bangladesh vs South Africa 2015

0 comments: